• মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:১৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
Logo
                               
শিরোনাম:

সাতক্ষীরায় ২ দিনব্যাপী জেলা সাহিত্যমেলার উদ্বোধন

আব্দুর রহমান / ৫১ বার ভিজিট
আপডেটঃ বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা জেলা সাহিত্যমেলা ২০২২ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনাসভা, কর্মশালা, প্রবন্ধ পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) সকাল ১০টা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সংস্কৃতিক মন্ত্রণালয়ের অর্থায়ণে ও বাংলা একাডেমির সহযোগিতায় এবং সাতক্ষীরা জেলা প্রশাসনের বাস্তবায়নে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে জেলা সাহিত্য মেলা ২০২২-এর উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, সাহিত্যমেলা মানে একটি উৎসব ও সাহিত্যিকদের মিলনমেলা। এই উৎসবটিকে সর্বস্তরের মানুষের সামনে তুলে ধরতে হবে এবং ছড়িয়ে দিতে হবে। আমাদের বাঙালিদের দুটি গৌরবের ইতিহাস আছে। একটি হচ্ছে ভাষা আন্দোলন আর একটি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। ভাষার দাবিতে রক্ত দেয়া বিশ্বে কোন দেশ নেই এবং দেশের স্বাধীনতার জন্য এত মানুষের রক্ত দেয়া বিশ্বে কোন জাতি নেই। কবি-সাহিত্যিকদের লেখনীর মাধ্যমে দেশের এই সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

জেলা সাহিত্যমেলার আলোচনাসভায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব জোহরা খাতুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ আল হাদী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, বাংলা একাডেমির ইমরুল উপ পরিচালক ইউসুফ প্রমুখ।

আলোচনাসভার পূর্বে জেলা সাহিত্যমেলা উপলক্ষ্যে শহিদ আব্দুর রাজ্জাক পার্ক হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় গিয়ে মিরিত হয়। এ সময় জেলার প্রশাসনিক কর্মকর্তাসহ জেলার বিভিন্ন পর্যায়ের সাহিত্যিক ও সাহিত্যপ্রেমীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১২:১৯)
  • ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৯ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)