ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮

প্রধানমন্ত্রীর চিঠির উত্তরের গল্পে সিনেমা, নায়িকা মায়মুনা

কান্ট্রি ডেস্ক
০১ মে ২০২১ ২০:১৪
আপডেট: ০৬ মে ২০২১ ১৭:১৯
প্রধানমন্ত্রীর চিঠির উত্তরের গল্পে সিনেমা, নায়িকা মায়মুনা
বিনোদন প্রতিবেদক: পাঁচ বছর আগে অর্থাৎ ২০১৬ সালে পটুয়াখালী থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লিখেছিলো ছোট্ট একটি ছেলে। প্রধানমন্ত্রী সেই চিঠির উত্তরও দিয়েছিলেন। আর সেই উত্তরের ঘটনাকে কেন্দ্র করেই সরকারী অনুদানে নির্মিত হয়েছে সিনেমা ‘পায়রার চিঠি’। এটি নির্মাণ করেছেন নিশীথ সূর্য। এতে ছোট্ট ছেলেটির মায়ের চরিত্রে অভিনয় করেছেন এই প্রজন্মের দর্শকপ্রিয় মিষ্টি হাসির অভিনেত্রী মায়মুনা মম। এরইমধ্যে তিনি সিনেমাটির ডাবিং-এর কাজ শেষ করেছেন।

সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছসিত মায়মুনা মম বলেন, ‘যেহেতু পায়রার চিঠি’র গল্পটা মাননীয় প্রধানমন্ত্রীকে লেখা চিঠিকে কেন্দ্র করে এ কারণে এই সিনেমাতে কাজ করতে পেরে সত্যিই আমি ভীষণ উচ্ছসিত। অনেক ধন্যবাদ সিনেমার পরিচালককে। আমি সত্যিই ভীষণ আগ্রহ নিয়ে সিনেমাটি দেখার জন্য অপেক্ষা করছি। আজব কারখানা’ সিনেমাটিরও গল্প চমৎকার। এক কথায় দুটো সিনেমাই অসাধারণ। কিন্তু করোনার কারণে সিনেমা দুটি মুক্তি আটকে আছে। আশা করা যাচ্ছে আগামী বছর দুটি সিনেমা মুক্তি পাবে।’

মায়মুনা মম’র মিডিয়াতে যাত্রা শুরু হয় একজন আরজে হিসেবে ২০১৫ সালের পিপলস রেডিও’তে। পরবর্তীতে তিনি রেডিও টুডে ও রেডিও স্বাধীনেও আরজে হিসেবে কাজ করেছেন। ভিজ্যুয়াল মিডিয়াতে তার কাজ শুরু মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় রাঁধুনীর একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্যদিয়ে। অভিনয়ও করেছেন তিনি একই পরিচালকের ‘আয়েশা’ নাটকে। সহশিল্পী হিসেবে পেয়েছিলেন চঞ্চল চৌধুরী ও নূসরাত ইমরোজ তিশাকে।

এছাড়াও মায়মুনা মম শেষ করেছেন শবনম ফিরদৌ’র সরকারী অনুদানের সিনেমা ‘আজব কারখানা’র কাজ। এতে তিনি পরমব্রত’র স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। অভিনয় জীবনে মায়মুনা মম’র পথচলা মাত্র কয়েকবছর। কিন্তু এই কয়েক বছরেই তিনি সরকারী অনুদানের দুটি সিনেমাতে অভিনয় করেছেন, এটাই যেন তার জন্য অকে বড় প্রাপ্তি।

এরইমধ্যে মায়মুনা মম শেষ করেছেন শহীদ উন নবী’র ঈদ বিশেষ নাটক ‘ফেক বুক’, যা আসছে ঈদে মাছরাঙ্গা টিভিতে প্রচার হবে। এছাড়াও তিনি দীপ্ত টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’-এ নতু একটি চরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে এই ধারাবাহিকে সম্পৃক্ত হয়েছেন। পাশাপাশি মায়মুনা মম যোগ দিয়েছেন নতুন স্পোর্টস চ্যানেলে ‘টি স্পোর্টস’-এ। সেখানে তিনি নিয়মিত খেলা নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের উপস্থাপনা করছেন।

সর্বশেষ সবখবর