ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

করোনা ও উপসর্গ নিয়ে সাতক্ষীরায় দু’জনের মৃত্যু

কান্ট্রি ডেস্ক
৩০ মার্চ ২০২১ ১২:২৪
আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৩:৪৪
করোনা ও উপসর্গ নিয়ে সাতক্ষীরায় দু’জনের মৃত্যু প্রতিকী

করোনা ও উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৯ মার্চ) বিকেল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃত ব্যক্তিরা হলেন, খুলনা সদরের দোলখোলা এলাকার মৃত অধির কুমার পালের পালের ছেলে অসিত কুমার পাল (৬৫) ও করোনার উপসর্গ নিয়ে মারা যান সাতক্ষীরার কালিগঞ্জের আড়ংখোলা গ্রামের ইন্তাজ আলীর স্ত্রী শরীফা খাতুন (৬৪)। 

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৪ মার্চ করোনা আক্রান্ত হয়ে অসিত কুমার পাল সামেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকাল পৌনে ৫টায় তিনি মারা যান।

এদিকে গত ২৮ মার্চ জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট, কিডনি ও হার্টের রোগ নিয়ে সামেক হাসপাতালে ভর্তি হন শরীফা খাতুন। সোমবার বিকাল ৪টায় হাসপাতালের নিবিড় পরিচর্যা (আইসিইউ) কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সোমবার (২৯ মার্চ) পর্যন্ত জেলায় মারা গেছেন মোট ৩৪ জন। আর ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা গেছেন আরো অন্তত ১৫৩ জন।

সামেক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খুদা বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনে মৃত ওই দুই ব্যক্তির লাশ সৎকার ও দাফনের অনুমতি দেয়া হয়েছে।