ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

করোনায় সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ছাড়ালো, বেড়েছে মৃত্যু

সেন্ট্রাল ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৪
আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ০৭:১১
করোনায় সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ছাড়ালো, বেড়েছে মৃত্যু করোনার টিকা নিচ্ছেন এক ব্যক্তি। ছবি : ফোকাস বাংলা

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ২২৫ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৩ জন।
এর আগের দিন শনিবার করোনায় ৩৫ জনের মৃত্যু হয়েছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বেড়েছে। এছাড়া আজ নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।
রবিবার (১৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৬২ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জনে।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ২২ জন পুরুষ ও ২১ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।