ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে বাড়ি ধসে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
১৮ জুলাই ২০২১ ১২:০৩
আপডেট: ২৭ জুলাই ২০২১ ০৬:৫২
প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে বাড়ি ধসে নিহত ১৫ সংগৃহিত

প্রবল বৃষ্টিতে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাইয়ে বাড়ি ধসে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। দু’টি বাড়ি ধসে পড়ার মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটে। শনিবার রাত ও রোববার সকালে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম। এদিকে ভবন ধসের ঘটনায় এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। এছাড়া ধ্বংসস্তুপের নিচে অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। অবশ্য এখনও বেশ কয়েকজন ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন বলে নিশ্চিতও করেছে উদ্ধারকারী দল। সংবাদমাধ্যমগুলো বলছে, প্রবল বৃষ্টিপাতের পর শনিবার গভীর রাতে মুম্বাইয়ের চেম্বুর ও রোববার ভোররাতে ভিখরোলি এলাকায় দু’টি বাড়ি ধসে পড়ে। খবর পেয়ে উদ্ধার কাজ শুরু করে মুম্বাই পুলিশ ও দুর্যোগ মোকাবিলা বাহিনী। 

চেম্বুরের ভরত নগর এলাকায় ভেঙে পড়া বাড়ির নিচ থেকে ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে রোববার ভোররাতে ভিখরোলিতে চার জনের মৃতদেহ পাওয়া গেছে। আরও দু’জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ। গত শুক্রবার থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে মুম্বাইয়ে। ইতোমধ্যেই চুনাভাট্টি, দাদার, গান্ধী মার্কেট, চেম্বুর, কুরলা, বোরিভলি প্রভৃতি এলাকা বৃষ্টির পানিতে ডুবে গেছে। এছাড়া আরও পাঁচদিন মুম্বাইয়ে বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর।