ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে বঙ্গবন্ধু উৎসব আজ

কান্ট্রি ডেস্ক
১৩ মার্চ ২০২১ ০৮:৫৫
আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ২০:৫৬
সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে বঙ্গবন্ধু উৎসব আজ ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে আজ ১৩ মার্চ ২০২১, শনিবার সকাল ৯টায় সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু উৎসব অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু উৎসবে কীর্তিগাথা পত্রিকার মোড়ক উন্মোচন করা হবে। যার সম্পাদক মন্ময় মনির।
বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধক ও প্রধান অতিথি কবি সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। বিশেষ অতিথিবৃন্দ যথাক্রমে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, মো: আসাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো: শামসুল হক, সংগীতশিল্পী আবু আফ্ফান রোজ বাবু।
‘বঙ্গবন্ধুর স্বপ্নে সাহিত্য ও শিল্প’Ñশীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কবি ও প্রাবন্ধিক শুভ্র আহমেদ। মূল প্রবন্ধের উপর আলোচনা করবেন প্রফেসর আব্দুল হামিদ, কবি কিশোরী মোহন সরকার, কবিতা পরিষদ, সাতক্ষীরার সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল।
একক আবৃত্তি করবেন: সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, এড. পারভীন আহমেদ (বাগেরহাট), সৈয়দ একতেদার আলী, মাসুদুর রহমান (যশোর), বিএম সুজন (মাগুরা), দিলরুবা রুবি সহ পরিষদের আবৃত্তিশিল্পীবৃন্দ। বঙ্গবন্ধুকে নিবেদিত সংগীত পরিবেশন করা হবে।
সমগ্র অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মনিরুজ্জামান (মন্ময় মনির)। উপস্থাপনায় পরিষদের সাধারণ সম্পাদক নব কুমার ঢালী। সাথে থাকবেন কবি একোব্বর হোসেন ও নীপমালা সাহা।