ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

শাহ আমানতে সাড়ে ১৭ কেজি স্বর্ণ জব্দ

সেন্ট্রাল ডেস্ক
২২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩১
আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০৫:১২
শাহ আমানতে সাড়ে ১৭ কেজি স্বর্ণ জব্দ সংগৃহিত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশের বিজি ১২৮ ফ্লাইট থেকে ১৭ কেজি ৪৯৬ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। ফ্লাইটটির চট্টগ্রাম হয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার পর ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস, কাস্টমস গোয়েন্দা ও এনএসআই যৌথভাবে অভিযান চালিয়ে এ স্বর্ণ জব্দ করে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদ ঢাকা পোস্টকে বলেন, সকাল ১০টা ২০ মিনিটে আবুধাবী থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটি অবতরণ করে। এরপর চট্টগ্রাম কাস্টমস হাউজ, কাস্টমস গোয়েন্দা ও এনএসআইর কর্মকর্তারা বিমানের ভেতরে অভিযান পরিচালনা করে। তল্লাশি চলাকালে ১৮-এফ ও ২৬-এ সিটের কুশনের নিচে লুকানো অবস্থায় স্বর্ণগুলো পাওয়া যায়।

বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার রোকসানা আক্তার ঢাকা পোস্টকে বলেন, অভিযানে ১৫০টি স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন ১৭ কেজি ৪৯৬ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের বাজারমূল্য প্রায় নয় কোটি ৯৬ লাখ টাকা।

তিনি আরও বলেন, এ ঘটনায় কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী বিভাগীয় মামলা ও ফৌজদারী মামলা করা হবে। আর স্বর্ণগুলো কারা এনেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।