ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

রাজনীতি
১২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০৮
আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১০:৪৮
শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ফাইল ছবি

আব্দুর রহমান,সাতক্ষীরা: আগামী ১৪ ফেব্রুয়ারি (রবিবার) সাতক্ষীরা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণা জমে উঠছে। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লায় ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। নির্বাচনী পথসভা, মতবিনিময়, মিছিল, মোটরসাইকেল শোভাযাত্রা, গণসংযোগ ও মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়ে দোয়া ও সমর্থন করছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করার জন্য বিরামহীনভাবে ছুটছেন প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের পদভারে মুখরিত সাতক্ষীরা পৌর এলাকা।
সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ নাসেরুল হক (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র তাজকিন আহমেদ চিশতী (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু (নারিকেল গাছ), স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা নুরুল হুদা (জগ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মনোনীত প্রার্থী ডা. এসএম মুসতাফীজ উর-রউফ (হাত পাখা)।
নির্বাচন অফিস সূত্র জানায়, সাতক্ষীরা পৌর নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৭২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৮৯ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৪১৮ জন ও নারী ভোটার ৪৫ হাজার ৮০৬ জন।
উল্লেখ্য, বিগত ২০১৫ সালের সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মোট ৭৯ হাজার ৬৩৪ জন ভোটারের মধ্যে ৫১ হাজার ৬২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে বিএনপির প্রার্থী (ধানের শীষ প্রতীক) তাজকিন আহমেদ চিশতি ১৬ হাজার ৪৭০ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির (লাঙ্গল প্রতীক) প্রার্থী শেখ আজহার হোসেন পেয়েছিলেন ১২ হাজার ৮৭৩ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী নাছিম ফারুক খান মিঠু ১২ হাজার ৫৩২ ভোট পেয়ে ৩য় অবস্থানে ছিলেন এবং আওয়ামী লীগের (নৌকা প্রতীক) নিয়ে মোঃ সাহাদাৎ হোসেন ৯ হাজার ৭২ ভোট পেয়েছিলেন।