ঢাকা রোববার, ১৩ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

সাতক্ষীরায় আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক

রাজনীতি
০৩ জুন ২০২১ ১৯:৩৬
আপডেট: ০৯ জুন ২০২১ ২৩:৫১
সাতক্ষীরায় আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক ফাইল ছবি

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেলেন সাবেক সংসদ সদস্য, প্রবীন রাজনীতিক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর একে ফজলুল হক। দীর্ঘ চার মাস পর বুধবার (২ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে একপত্রে একে ফজলুল হককে এই পদে দায়িত্ব দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পত্রে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের মৃত্যুজনিত কারণে সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ একে ফজলুল হককে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে। একে ফজলুল হক জেলা আওয়ামী লীগের ১ নং সহ-সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ মৃত্যুবরণ করায় জেলা আওয়ামী লীগের সভাপতির পদ শূন্য হয়ে পড়ে। এর আগে চলতি সালের ৯ জানুয়ারি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তার আগে ২০১৯ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলে পুনরায় মুনসুর আহমেদ সভাপতি ও নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।