ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭

স্পিনারদের দাপটেই কাটলো প্রথম সেশন

স্পোর্টস ডেস্ক
০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৪:১১
আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:১৪
স্পিনারদের দাপটেই কাটলো প্রথম সেশন সংগৃহিত

সবার চোখ যখন খুঁজে বেড়াচ্ছিল সাকিব আল হাসানকে, তখন নড়েচড়ে বসার আগেই দিনের প্রথম উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। আগেরদিন সাবলীল ব্যাটিং করা এনক্রুমাহ বোনারকে স্লিপে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচে পরিণত করেন তাইজুল ইসলাম। দিনের শুরুতেই আনন্দে ভাসে বাংলাদেশ দল।

সেই ওভারের চতুর্থ বলে কাইল মায়ারসের ব্যাটের কানায় লেগে সুযোগ আসে উইকেটরক্ষক লিটন দাসের কাছে। কিন্তু সেটি গ্লাভসবন্দী করতে পারেননি লিটন। তার কনুইয়ে লেগে বল চলে যায় স্লিপে দাঁড়ানো শান্তর কাছ দিয়ে। শুক্রবার ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনের পুরো চিত্রটাই যেন ফুঁটে ওঠে প্রথম ওভারের এই দুই বলে।

কেননা পুরো সেশনে বাংলাদেশ দল তিন উইকেট যেমন নিয়েছে, তেমনি অন্তত গোটা দুয়েক উইকেটের সুযোগও হাতছাড়া করেছে। তাইজুলের বলে লিটন দাসের ক্যাচ ছাড়ার পর নাঈম হাসানের বলে একটি রিভিউ নেয়নি বাংলাদেশ। এছাড়া ক্লোজ ইন ফিল্ড তথা শর্ট লেগ ও সিলি পয়েন্টেও ওঠে বেশ কিছু ক্যাচ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি টাইগাররা। ফলে প্রথম সেশনে আসেনি তিন উইকেটের বেশি।

আগেরদিনে করা ২ উইকেটে ৭৫ রান নিয়ে আজ খেলা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম সেশনে ৩৩ ওভার খেলে তারা ৩ উইকেট হারালেও, স্কোরবোর্ডে যোগ করেছে ১১৪ রান। বাংলাদেশের করা ৪৩০ রানের চেয়ে তারা পিছিয়ে রয়েছে ২৪১ রানে, হাতে রয়েছে পাঁচ উইকেট। দ্বিতীয় সেশনে খেলতে নামবেন দুই অপরাজিত ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউড ও জশুয়া ডা সিলভা।