ঢাকা রোববার, ১৩ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

আইপিএলে পারিশ্রমিক কাটা যাবে সাকিব-মুস্তাফিজের!

স্পোর্টস ডেস্ক
০৫ জুন ২০২১ ২০:৪১
আপডেট: ১৩ জুন ২০২১ ০০:৩৮
আইপিএলে পারিশ্রমিক কাটা যাবে সাকিব-মুস্তাফিজের! ফাইল ছবি

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে হবে করোনার কারণে স্থগিত আইপিএলের বাকি অংশ। তবে ভারতীয় এ ঘরোয়া টি-টোয়েন্টি আসরের বাকি অর্ধে হয়তো খেলা হবে না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের।

কেননা এই সময়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই সিরিজে পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামতে চায় টাইগাররা। সেক্ষেত্রে সাকিব-মুস্তাফিজ আইপিএলের জন্য ছাড়পত্র নাও পেতে পারেন। তেমন আভাসই দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। 

দুই ক্রিকেট তারকার জন্য আরও একটি খারাপ খবর রয়েছে। আইপিএলের বাকি অংশে না খেললে পারিশ্রমিক কাটা পড়বে সাকিব-মুস্তাফিজের। সব বিদেশী ক্রিকেটারদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই'র এক কর্মকর্তা খবরটি নিশ্চিত করে জানান, বিদেশি খেলোয়াড়রা যতগুলো ম্যাচ নিজেদের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে থাকবেন, চুক্তি অনুযায়ী সেই পরিমাণ অর্থই পাবেন তারা। তবে বিসিসিআই কোনো কারণে টুর্নামেন্ট আয়োজন করতে না পারলে ক্রিকেটাররা চুক্তির পুরো অর্থ পাবেন।

এবার ৩ কোটি ২০ লাখ রুপিতে বলিউড বাদশাহ শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন সাকিব। ১ কোটি রুপিতে মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে জনপ্রিয় বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির রাজস্থান রয়্যালস।