ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক
১২ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৩
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫১
আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের কষ্টার্জিত জয় ফটো সংগৃহীত

সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব- ১৯ দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৩ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ যুবারা। তবে আফগান বোলিং তোপের মধ্যে জয় ছিনিয়ে আনতে টাইগারদের বেশ বেগ পেতে হয়েছে।
আজ রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। বাংলাদেশ অনূর্ধ্ব- ১৯ দলের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১০১ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।
জবাবে ১০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার মহফিজুল ইসলাম রবিন ও প্রান্তিক নওরোজ নাবিল। কিন্তু উদ্বোধনী জুটিতে ৩৭ রান যোগ করার পর আউট হয়ে যান নাবিল। এরপর দলীয় ৫৭ রানের মাথায় ব্যক্তিগত ৩১ রান করে বিদায় নেন রবিন।
পরবর্তী ব্যাটসম্যানরা আর কেউই দাঁড়াতে পারেননি। তাদের ছন্নছাড়া ব্যাটিংয়ে এক পর্যায়ে পরাজয়ের চোখ রাঙানি দিচ্ছিল। ৯৫ রানের ভেতর ৭টি উইকেট হারিয়ে বসে জুনিয়র টাইগাররা। শেষ পর্যন্ত আইচ মোল্লা'র দৃঢ়তায় ২৭ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।
এর মধ্য দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অনূর্ধ্ব- ১৯ দল। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন নাইমুর রহমান নয়ন। এছাড়া কিবরিয়া ২টি এবং মেহেরব হাসান ও রিপন নেন একটি করে উইকেট।

সর্বশেষ সবখবর