ঢাকা রোববার, ১৩ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

এক ক্লিকেই সাতক্ষীরার ৫০ জন উদ্যোক্তার শো রুম

কান্ট্রি ডেস্ক
০৭ মে ২০২১ ১৫:৩৫
আপডেট: ১৩ জুন ২০২১ ১৩:২৭
এক ক্লিকেই সাতক্ষীরার ৫০ জন উদ্যোক্তার শো রুম ফাইল ছবি

আজকের যুব সমাজ আগামী দিনের ভবিষ্যৎ”এমন কথা সবাই মুখে উচ্চারণ করলেও কাজে তার প্রমাণ পাওয়া যায় না। বেশির ভাগ যুব সমাজের ভিতরে অন্যের চাকর হওয়ার একটা তীব্র আকাঙ্খা কাজ করে। শিক্ষা জাতির মেরুদণ্ড’ কথাটি যেন একটি প্রবাদে পরিণত হয়েছে। কারন আমাদের সমাজে আজকাল প্রতিটি তরুণেরই লক্ষ্য যেন এই একটাইতা’ হচ্ছে লেখাপড়া শেষে একটি ভালো চাকুরি। এই ধারণা যেন প্রতিটি তরুণের মাঝে পাকাপোক্তভাবে প্রতিষ্ঠা পেয়েছে যেপড়াশোনার মূল উদ্দেশ্যটাই হচ্ছে চাকুরি করার জন্যে নিজেকে তৈরি করা। আর শুধু চাকুরি করাই নয়তার অন্তর্নিহিত লক্ষ্য হচ্ছে এমন চাকুরিযা বিশাল অংকের বেতনও নিশ্চিত করবে। পড়াশোনার মূল লক্ষ্য যে জ্ঞান অর্জনযে জ্ঞান তাকে সমৃদ্ধ করবে ভবিষ্যৎ চলার পথআলোকিত করবে তার সমাজ তথা দেশকেএমন ধারণা তরুণ প্রজন্মের অধিকাংশই আজকাল পোষণ করে না। দেশের সামাজিক কাঠামো এমনভাবেই গড়ে উঠেছে যেলেখাপড়ার প্রকৃত উদ্দেশ্য তরুণ প্রজন্মের মনে জন্মাবার সুযোগটাও নেই।

কিন্তু আশার কথা হচ্ছে এই ধ্যান ধারণা থেকে বের হয়ে সাতক্ষীরা জেলার যুব সমাজ এখন নিজে কিছু করার জন্য একত্রিত হয়েছেন সাতক্ষীরা অনলাইন শপ নামক ফেইসবুক ভিত্তিক গ্রুপের মাধ্যমে। এই গ্রুপে বর্তমানে কাজ করছেন ৯০০ জনেরও অধিক যুবক যুবতী। আর সবচেয়ে আশার কথা হচ্ছে এই যুবক যুবতীর শতকরা ৮০ ভাগই উচ্চ শিক্ষিত। উচ্চ শিক্ষিত হয়ে অন্যের চাকর হতে হবে এই ধারনাকে পা ঠেলে নিজেই নিজের ও অন্যের কর্মসংস্থান করার জন্য কাজ করে যাচ্ছেন তারা।

এই ৯০০ জন উদ্যোক্তা থেকে যারা একটু ভালোভাবে নিজের ক্যারিয়ার গঠন করতে চাচ্ছেন তারা আবার শোরুম নিয়েছেন সাতক্ষীরা অনলাইন শপ গ্রুপের ওয়েব সাইটে। www.satkhiraonlineshop.com ওয়েব সাইটে ঢুকলেই দেখা যায় ৫০ টিরও বেশি শোরুম। প্রতিটি শোরুম এক একজন উদ্যোক্তার স্বপ্নের মূর্ত প্রতীক হিসাবে স্থাপিত হয়েছে। এই সব শোরুমে খাদ্যবস্ত্রবাসস্থানচিকিৎসা ও শিক্ষার উপকরণ থেকে শুরু করে পাওয়া যাচ্ছে সকল শ্রেণির মানুষের প্রয়োজনীয় দ্রব্যাদি। উন্নত মান ও দাম ক্রয়সীমার ভিতরে থাকার কারনে সাতক্ষীরার মানুষ ধীরে ধীরে এই ওয়েব সাইট থেকে তাদের নিত্য প্রয়োজনীয় যাবতীয় দ্রব্যাদি ক্রয়ে অভ্যস্ত হচ্ছেন।

সাতক্ষীরা অনলাইন শপের জনপ্রিয় কিছু শোরুম হলোঃ খুলনার খেয়াসাতক্ষীরা অনলাইন বুটিকস্

Fatima Fashion houseসাতক্ষীরা ইভেন্টস লি.LIPY FASHION GALLERYSima's collectionSatkhira Mushroom ShopFresh foodie kitchen & রিফাতুল অনলাইন কালেকশনসাফিরা-SafiraZaira fashionশখের রান্নাঘরCosmetics MartChoice World Online ShoppingMeghkonna-মেঘকন্যা Girls online ShopExclusive Fashion BdAfi Fashion Houseরাফসান অনলাইন শপতামান্না'স ফ্যাশন এন্ড বিউটিFashion Satkhiraসাতরঙের বুননArwaa'S and Foodie Healthy – Treatখাঁটি পণ্যদেশীয় ঐতিহ্যশখের পসরাANIQA's Unique CollectionOnly Howlader Garmentsঈমান গ্লাস ষ্টোরআখি মনিTanzina Ahmed MridulaShetu's kitchenDream (স্বপ্ন)Decorum Online ShopTamanna's Kitchenette & T.T's Collectionsপ্রতিক্ষা বুটিক এন্ড ট্রেনিং সেন্টারখাঁটিরউজা ফ্যাশন হাউসকসমিক মাশরুম সেন্টারসাতক্ষীরাSumi shopping houseFirst level choiceShukonna's Hamletস্বপ্নবুননMedha's Food Factoryস্বপ্ন বুননরাজ হোটেলপরিপাটি এন্টারপ্রাইজRainbow Fashionসখের ঝুড়িসাতক্ষীরা ই শপ

সাতক্ষীরা অনলাইন শপ গ্রুপের এডমিন ও সাতক্ষীরা অনলাইন শপ ডট কম এর পরিচালক শেখ ইমরান হোসেন আশা প্রকাশ করে বলেন অচিরেই এই উদ্যোক্তাদের সারি দীর্ঘ থেকে দীর্ঘতম হবে। সাতক্ষীরা জেলার যুব সমাজ সকাল বাধা বিপত্তি উপেক্ষা করে স্বনির্ভর হবেই ইনশা আল্লাহ। সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে তিনি এই সকল তরুন উদ্যোক্তাদের নিকট থেকে পণ্য ক্রয় করে তাদেরকে উৎসাহ দানে আহ্বান জানান। ওয়েব সাইট ঘুরে আসতে ভিজিট করুন www.satkhiraonlineshop.com